দেশীয় কাপড় ও মোটিফে পূজার পোশাক

0
12
পোশাকের পাশাপাশি অন্য অনুষঙ্গও আছে শাজফায়

দেশীয় কাপড়ের সঙ্গেই শুরু হোক পূজার আনন্দ, এ ভাবনা থেকেই ফ্যাশন হাউস শাজফা নানা বয়সী নারী ও মেয়েশিশুদের জন্য এনেছে তাদের পূজার সংগ্রহ। বছর দুই আগে অনলাইনে যাত্রা শুরু করা এই ফ্যাশন হাউসে পাওয়া যাবে মেয়েদের শাড়ি, কামিজ, কুর্তি, ওয়ান পিস, কেইপ, শার্ট, ওড়না ইত্যাদি। এ ছাড়া ২ থেকে ১০ বছর বয়সী মেয়েদের জন্য কুর্তি, ফ্রক, শার্টও রয়েছে।

শাজফার ডিজাইনার ও স্বত্বাধিকারী তারারনুম আলী বলেন, যেহেতু এ বছর পূজা কিছুটা গরম ও বৃষ্টির মধ্যে পড়েছে, তাই পোশাক যেন আরামদায়ক হয়, সেদিকটা মাথায় রেখে দেশি কাপড়ে এগুলো তৈরি করা হয়েছে। মসলিন, সুতি, কোটা ও পাট ব্যবহৃত হয়েছে পোশাকে। নকশায় প্যাঁচা, ঘুঘু, প্রজাপতি, ময়ূর, চড়ুই, পদ্ম ফুল, কৃষ্ণচূড়া ইত্যাদির মোটিফ প্রাধান্য পেয়েছে। পোশাকে সাদা, ঘিয়ে, লাল, মেরুনের পাশাপাশি সবুজ, হলুদ, নীল, ম্যাজেন্টা রং রয়েছে। কারচুপি ও এমব্রয়ডারি, মুক্তা, পাথর, কাচপুঁতি, খাড়ি, ব্লকপ্রিন্ট, জরির কাজ রয়েছে পোশাকে। মায়ের সঙ্গে মেয়ের মেলানো (ম্যাচিং) শাড়ি, কামিজ বা কুর্তি ফরমাশের মাধ্যমে তৈরি করে দেবে প্রতিষ্ঠানটি। শাজফায় শীতের সংগ্রহে থাকবে শাল, কেভ, টপ ও প্যান্ট।

ঢাকার গুলশান-২-এর ৩৪ নম্বর সড়কের ১৪ নম্বর বাড়িতে শাজফার শোরুম। এটি প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে। এ ছাড়া অনলাইনেও (www.facebook.com/bytararnumali) শাজফার পোশাক পাওয়া যায়।

LEAVE A REPLY