বাংলাদেশের বিপক্ষে খেলতে কাতারের ৫৭ জনের দল

0
203

৫৭ জনের বিশাল বহর নিয়ে ঢাকায় আসবে কাতার। ছবি: ফেসবুক থেকে নেওয়া৫৭ জনের বিশাল বহর নিয়ে ঢাকায় আসবে কাতার। ছবি: ফেসবুক থেকে নেওয়া

বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ৫৭ সদস্যের বহর নিয়ে ঢাকায় আসবে কাতার।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ১০ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এর জন্য ৫৭ সদস্যের বিশাল বহর নিয়ে ঢাকায় আসতে যাচ্ছে কাতার। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

সাধারণত ২৩ সদস্যের খেলোয়াড়ের সঙ্গে কোচিং ও মেডিকেল স্টাফ মিলিয়ে বড়জোর ৩২ থেকে ৩৫ সদস্যের দল দেখা যায়। কিন্তু মধ্যপ্রাচ্যের কাতারের দলটা ৫৭ জনের। ২৬ খেলোয়াড়ের সঙ্গে রয়েছে বড় কোচিং স্টাফ, মেডিকেল স্টাফ, পুষ্টিবিদ ও বাবুর্চি। গত মাসে আফগানিস্তানের বিপক্ষে খেলতে ৩২ সদস্যের দল নিয়ে তাজিকিস্তানে গিয়েছিল বাংলাদেশ।

অ্যাওয়ে ম্যাচ খেলতে সাধারণত ম্যাচের দুই দিন আগে বিদেশি দলগুলো আসে। কাতার আসবে মাত্র এক দিন আগে। এসে খেলার পরের দিন সকালেই ঢাকা ত্যাগ করবে। এখন পর্যন্ত বাছাইপর্বে দুটি ম্যাচ খেলেছে তারা। প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্রতে থামতে হয় তাদের। স্বাগতিক হিসেবে ২০২২ বিশ্বকাপে সরাসরি খেলবে তারা। কিন্তু বিশ্বকাপের সঙ্গে এশিয়ান কাপের যৌথ বাছাইপর্ব হওয়ায় খেলতে হচ্ছে কাতারকে।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY