মেননের জবাবে সন্তুষ্ট ১৪ দল : নাসিম

0
203

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেওয়া বক্তব্যের জন্য ১৪ দলের চিঠির জবাবে ‘দুঃখ প্রকাশ’ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। আজ সোমবার রাজধানীর ধানমণ্ডিতে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা শেষে এ কথা জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ১৪ দলের শরিক দলের নেতা ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের একটি বক্তব্যকে কেন্দ্র করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল। আমরা সে বিষয়ে ব্যাখ্যা চেয়ে তাকে চিঠি দিয়েছিলাম। তিনি নির্বাচন নিয়ে ১৪ দলের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন। তারপর তিনি তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

নাসিম বলেন, ‘আমরা তার জবাবে সন্তুষ্ট হয়েছি। যে বিতর্ক সৃষ্টি হয়েছিল তার অবসান ঘটেছে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।

এদিকে ১৪ দলের মুখপাত্রের কাছে পাঠানো রাশেদ খান মেননের পাঠানো চিঠিতে দেখা গেছে, তিনি সেখানে ৬টি পয়েন্টে জবাব দিয়েছেন। চিঠির দুই নম্বর পয়েন্টে লেখা হয়েছে, ‘আমি বরিশালে দেয়া ওই বক্তব্যের পরদিনই সংবাদ মাধ্যমে আমার বক্তব্যে জাতীয় রাজনীতি ও ১৪ দলে যে ভুল বার্তা গেছে সেটা বলেছি। পরবর্তীতে গত ২৩ ডিসেম্বর (সম্ভবত তিনি ২৩ অক্টোবর লিখতে চেয়েছেন) পার্টি ঢাকা জেলা সম্মেলনে সুস্পষ্টভাবেই বলেছি ওয়ার্কর্স পার্টি ১৪ দলে ছিল এবং আছে। আমার বরিশালের বক্তব্য নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা নিয়ে দুঃখও প্রকাশ করেছি।’

মোহাম্মদ নাসিম বলেন, আমরা বিশ্বাস করি ১৪ দল যেহেতু একটা আদর্শিক জোট। অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ নির্মাণের জন্য কাজ করে যাচ্ছি। আমি বলতে চাই, তার ব্যাখ্যার মধ্য দিয়ে এই বিতর্কের অবসান হতে যাচ্ছে। আমরা বিশ্বাস করি ১৪ দল রাশেদ খান মেনন সহ অন্যান্য শরিক দল নিয়েই অতীতে যেভাবে কাজ করেছি সেভাবেই কাজ করে যাব।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY