যেসব কাজে লাগতে পারে হুয়াওয়ের ৫–জি

0
17
ছবি: বিবিসি

চলতি মাসে সুইজারল্যান্ডের জুরিখে ১০ম গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরাম আয়োজনে ৫-জির বাণিজ্যিক ব্যবহারের ওপর হুয়াওয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে। ৫জি গবেষণা এবং স্থাপনা, শিল্প অংশীদার ও নেটওয়ার্ক অপারেটরদের অনুশীলনের ভিত্তিতে প্রকাশিত এই রিপোর্টে আটটি বিভাগে ৫-জির বাণিজ্যিক ব্যবহারের কথা বলা হয়েছে।

হুয়াওয়ে তার অংশীদার এবং নেটওয়ার্ক অপারেটরদের সঙ্গে যুক্ত হয়ে ৫-জিকে উদ্ভাবনী ও প্রায়োগিক ব্যবহার উপযোগী করেছে এবং এরই মধ্যে বহুমুখী শিল্পখাতের বাণিজ্যিক ব্যবহার শুরু করেছে বলে মন্তব্য করেছেন হুয়াওয়ের প্রোডাক্ট ওয়্যারলেস নেটওয়ার্ক প্রোডাক্ট বিভাগের সিএমও রিচি পেং।তিনি আরো বলেন, ‘‘হুয়াওয়ে উন্নত মানের ৫-জি সংযোগ প্রদান এবং শিল্প আধুনিকায়নে প্রতিশ্রুতিবদ্ধ। ইন্ডাস্ট্রি পার্টনার ও নেটওয়ার্ক অপারেটরদের সঙ্গে যুক্ত হয়ে হুয়াওয়ে ৫-জি অ্যাপ্লিকেশনগুলির নতুন উদ্ভাবন এবং গতি দ্রুত ও বিস্তৃত করতে কাজ করছে।”

যে আট ধরণের বাণিজ্যিক ব্যবহারের আভাস দিয়েছে হুয়াওয়ে তা হলো- পণ্যের গুণগত মান বাড়াতে স্মার্ট কারখানার জন্য ক্লাউড পর্যবেক্ষণ, খনি ও বন্দরগুলির জন্য ক্লাউড অপারেশন্স, নিরাপদ সড়ক ও সেতুগুলির জন্য ক্লাউড ভিডিও, আধুনিক গুদামঘরের নিয়ন্ত্রণের জন্য আন্তঃমেশিনের যোগাযোগ ব্যবস্থা, ক্লাউড গেমিং, ক্লাউড ভিআর, ৪কে/৮কে ভিডিও এবং ক্লাউড থেকে সরাসরি সম্প্রচার।

LEAVE A REPLY