সাকিবের নিষেদাজ্ঞা নিয়ে তারকা প্রতিক্রিয়া

0
15

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাবের ঘটনায় সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে ২ বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দিয়েছেন শোবিজ তারকারা।

অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ফেসবুকে লিখেছেন, ‘তুমি আমাদেরকে অনেক আনন্দের মুহুর্ত উপহার দিয়েছ, গোটা দেশকে এক করেছ, একই আনন্দে। আজকেও তুমি পুরো দেশকে এক করেছ, একই বেদনায়। আমরা তোমার সাথেই আছি, সাকিব আল হাসান।’

নির্মাতা মাবরুর রশিদ বানাহ কিছু প্রশ্ন রেখে লিখেছেন- কয়েকটি প্রশ্ন …
১. সংবাদ সম্মেলনে পাপন সাহেব যে ফিক্সিং কাহিনীর কথা বলেছিলেন তাহলে কি এটাই সেটা? তাহলে এখন ভাবখানা এমন কেন উনি কিছুই জানতেন না!
২. ১১ দফা আন্দোলনের শাস্তি কি সাকিব এভাবেই পেলেন? তবে কি ক্রিকেটারদের স্বার্থ যদি কোন সিনিয়র ক্রিকেটার দেখেন তবে কি তিনিও দোষী একর্ডিং টু বিসিবি? (সে পৃথিবীর সেরা প্লেয়ার হলেও)
৩. ২০১০ সালে এই সাকিব আল হাসানই জানিয়েছিলেন তিনি জুয়াড়ির প্রস্তাব পেয়েছিলেন । তখন জানিয়েছেন তবে এবার কেন নয়? (নিশ্চয়ই এখানে একটা বড় কিন্তু আছে)
৪. দুই বছর আগের ঘটনা এখন কেন উঠে আসলো? তাও আবার ঠিক ভারত সিরিজের আগে?
৫. বাংলাদেশের সেরা প্লেয়ারটিকে সরিয়ে ভারতকে একটু আরাম দেয়াই কি আইসিসি, বিসিবি বা বিসিসিআই এর মূল লক্ষ্য?
৬. ওয়ার্ল্ড এর ১ নম্বর অলরাউন্ডারকে সরাতে পারলে আখেরে আসলে কার বা কাদের লাভ?
৭. বিসিবি আসলে কার?
৮. আমরা আসলে মাথা তুলে দাঁড়াতে শিখব কবে?

গায়ক ইলিয়াস হোসেন লিখেছেন- ‘বাংলাদেশের ক্রিকেট নিয়ে কথা বললে সাকিব আল হাসানের নাম নিতেই হবে। শুধু বাংলাদেশ না, ক্রিকেট খেলায় সাকিব আল হাসান বেশ কয়েকবার বিশ্বসেরা হয়েছেন। তাও আবার সব ফর্মেটে। সাকিব আল হাসানের বিরুদ্ধে আইসিসি ব্যবস্থা নিয়েছে নিয়ম মেনে। নিয়মে পড়লে আসলে কিছু করার থাকে না। তবে এটি কেমন নিয়ম, যে নিয়ম খেলোয়াড়দের স্বার্থ রক্ষা হয় না? যে কেউ বুঝবে আইসিসির স্বৈরাচারী সিদ্ধান্ত এটি। স্রেফ লঘু অপরাধে গুরুদণ্ড। তাকে জুয়াড়ি প্রস্তাব দিয়েছে বটে কিন্তু সে তো রাজি হয়নি। তার ভুল হয়েছে বটে কিন্তু এত বড় ভুল হয়েছে বলে মনে হয় না।’

মডেল-উপস্থাপিকা মারিয়া নূর তার ফেসবুক পেজে লিখেছেন ‘প্রথমে নিচের তিনটা লাইন ভালোমতো পড়েন! তিনবার পড়েন! ‘সাকিব ম্যাচ ফিক্সিং করে নাই। সে প্রস্তাব পেয়েছিলো, কিন্তু ফিরিয়ে দেয়। আইসিসিকে জানায় নাই!- এটাই তার ভুল!

কয়েকদিন আগের স্ট্যাটাসেই বলেছিলাম যে, আমাদের মিডিয়ার শিরোনামগুলো ঠিক করা দরকার। মিডিয়ার শিরোনামে সাধারণ মানুষ মিসলিডেড হয়। আজকে অনেক বুঝদার মানুষও বলছে যে সাকিব ফিক্সিং করছে। কারণ? একটি পত্রিকা শিরোনাম করেছে, ‘জুয়াড়ির প্রস্তাব গোপন করেছে সাকিব!’ অথচ শিরোনামটা হওয়া উচিত ছিল, ‘জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিলেও জানাননি সাকিব!’

LEAVE A REPLY