বুলবুল আঘাত হেনেছে সাতক্ষীরায়,শত শত ঘরবাড়ি বিধ্বস্ত

0
209

আজ রোববার সকাল প্রবল আকারে সাতক্ষীরার উপকূলীয় অতিক্রম করে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। তাণ্ডবে লণ্ডভণ্ড সাতক্ষীরা উপকূল, বিধ্বস্ত হয়েছে শত শত ঘরবাড়ি।

সাতক্ষীরার উপকূলীয় অতিক্রম করার পর ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরো দুর্বল হয়ে সামান্য উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিনে এই তথ্য জানানো হয়। এর আগে রাতে ভারতের পশ্চিমবঙ্গে তাণ্ডব চালিয়ে দুর্বল হয়ে বাংলাদেশে পুরোপুরি প্রবেশ করে ঘূর্ণিঝড় ‘বুলবুল’।

সাতক্ষীরার উপকূলীয় শ্যামনগর উপজেলায় সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। ‘বুলবুলের’ তাণ্ডবে সেখানকার শত শত ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। রাস্তাঘাটে গাছপালা উপড়ে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। প্লাবিত হয়েছে বিভিন্ন জায়গায়। মাছের ঘের ভেসে গেছে।

আবহাওয়া অধিদপ্তরের শেষ খবর পাওয়া পর্যন্ত , ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বর্তমানে খুলনা ও বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে অবস্থান করছে। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ক্রমশ দুর্বল হতে পারে। প্রবল ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর খুবই উত্তাল রয়েছে। মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এরই সাথে চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বিপদ সংকেত শেষ না হওয়া পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

LEAVE A REPLY