গোপনীয়তা রক্ষায় হোয়াটস্যাপ নিয়ে এলো নতুন ফিচার

0
43

নতুন ভার্সানে হাজির হল হোয়াটস্যাপ। আপাতত আইফোন গ্রাহকদের জন্য হাজির হয়েছে হোয়াটস্যাপ V২.19.110। ইতিমধ্যেই App Store থেকে নতুন আপডেট ডাউনলোড করা যাচ্ছে। নতুন ভার্সানে গ্রুপ প্রাইভেসিতে জোর দেওয়া হয়েছে। এর ফলে যে কোন ব্যক্তি আপনাকে হোয়াটস্যাপ গ্রুপে অ্যাড করতে পারবেন না। স্টেবল ভার্সানে নতুন এই ফিচার যোগ হয়েছে। এছাড়াও আইফোন গ্রাহকরা iCloud এ হোয়াটস্যাপ চ্যাট ব্যাক আপ নেওয়ার সময় সমস্যার সম্মুখীন হলে সমাধান বাতলাতে চালু হয়েছে নতুন সাপোর্ট পেজ।

App Store থেকে জানা গিয়েছে হোয়াটস্যাপ v2.19.110 ভার্সানে যে সব চ্যাট মিউট করা থাকবে সেই চ্যাটে ডিসপ্লে নোটিফিকেশন ব্যাজ দেখা যাবে না। ধরুন আপনি কোন চ্যাট মিউট করে রেখেছেন। সেই চ্যাটে নতুন মেসেজ এলে তা নোটিফিকেশনে দেখা যাবে না। এছাড়াই স্টিকার, ইমোজি আর মিডিয়া এডিট করতে নতুন ফিচার যোগ হয়েছে। এছাড়াও হোয়াটস্যাপ ওপেন করার সময় স্প্ল্যাশ স্ক্রিন দেখা যাবে। সম্প্রতি এন্ড্রয়েড বিটা ভার্সানে এই ফিচার যোগ হয়েছিল।

WABetaInfo ওয়েবসাইটে জানানো হয়েছে আইফোন গ্রাহকরা মিউটেড চ্যাটে হোয়াটস্যাপ নোটিফিকেশনের হাত থেকে পাকাপাকিভাবে রেহাই পেয়েছেন। এছাড়াও গ্রুপ প্রাইভেসি আরও কড়া হয়েছে। নতুন সেটিংসে কোন ব্যক্তি নতুন গ্রুপে অ্যাড করতে পারবেন তা বাছাই করতে পারবেন গ্রাহক।

নতুন সেটিংসে ঠিক কোন কনট্যাক্ট আপনাকে নতুন গ্রুপে অ্যাড করতে পারবেন তা ঠিক করা যাবে। চাইলে কোন কনট্যাক্ট যেন নতুন গ্রুপে অ্যাড করতে না পারে সেই ব্যবস্থাও থাকছে

LEAVE A REPLY