ইডেনে গোলাপি বলের টেস্ট আয়োজনের খুঁটিনাটি

0
62
শুক্রবার ইডেনে হতে যাচ্ছে গোলাপি বলে দিনরাতের ঐতিহাসিক টেস্ট । ছবিঃ সংগৃহিত

শুক্রবার বাংলাদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিটে শেষ টেস্টে কলকাতার ইডেন গার্ডেনে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই টেস্ট নিয়ে আগ্রহের মাত্রা বেড়েই চলেছে বাংলাদেশ-ভারতের সমর্থকদের মাঝে। কেনোই বা হবেন না। এই টেস্টের মধ্যে দিয়ে প্রথমবারের মতো দুই দেশ এক সাথে দিবা-রাত্রি ও গোলাপি বলের টেস্ট খেলতে যাচ্ছে। আর এর সাথে থাকছে বাড়তি কিছু আয়োজন ও বাড়তি কিছু চমক ।

তাইতো ইডেনের গোলাপি বলে দিনরাতের ঐতিহাসিক এই টেস্ট দেখতে টিকেটের কাড়াকাড়ি চলছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন ‘মনে করতে পারছি না, ভারতের মাটিতে শেষ কবে টেস্ট ম্যাচে প্রথম চার দিনের টিকিট সব বিক্রি হয়ে গিয়েছে। টেস্ট ক্রিকেটের জন্য মানুষের এই আগ্রহ ভাল লক্ষণ তো অবশ্যই।’

শুক্রবার খেলার উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। হাজির থাকবেন টাইগারদের প্রথম টেস্ট স্কোয়াডের সদস্যরা। উপস্থিত থাকবেন সচিন তেন্ডুলকর, সুনীল গাওস্কর, কপিল দেব, ভি ভি এস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলের মতো ভারতীয় ক্রিকেটের কিংবদন্তিরা। চা-বিরতিতে দুই দলের সাবেক অধিনায়কদের সঙ্গে যোগ দেবেন দেশটির অন্য ক্রীড়াবিদরাও। বাউন্ডারি লাইন ধরে বিশেষ এক গাড়িতে মাঠে ঘুরবেন তারা।

দিনের খেলার শেষে হবে বিশেষ অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ভাবে সম্মানিত করা হবে। শেখ হাসিনা ও মমতাসহ বিসিসিআই’র শীর্ষ কর্তাদের স্বর্ণের কয়েন উপহার হিসেবে দেয়া হবে। এছাড়া ২০০০ সালে বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম টেস্টের সদস্যদের দেয়া হবে রূপার কয়েন।

সংবর্ধনা সভার আগে সঙ্গীত পরিবেশন করবেন রুনা লায়লা। বাংলাদেশের এই সঙ্গীতশিল্পী দু’টি বাংলা ও একটি হিন্দি গান গাইবেন। সঙ্গীত পরিবেশন করবেন সুরকার ও গায়ক জিৎ গঙ্গোপাধ্যায় ।

LEAVE A REPLY