ঐতিহাসিক টেস্টে খেলোয়াড় সংকটে বাংলাদেশ, ছিটকে গেলেন লিটন-নাঈম

0
28
ছবি: বিসিবি

ইনজুরির কারণে ঐতিহাসিক টেস্টে খেলোয়াড় সংকটে পড়েছে বাংলাদেশ দল। ইডেন গার্ডেনে গোলাপি বলের টেস্টে এখন বংলাদেশের স্কোয়াডে খেলোয়াড় সংখ্যা ১২ জন।

গতকাল ইডেন টেস্ট থেকে ছিটকে গেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস ও স্পিনার নাঈম হাসান। মাথায় আঘাত পেয়ে বাইরে রয়েছেন তারা।

লিটন ছিটকে যান প্রথম সেশনের আগে। ২১তম ওভারে ইশান্ত শর্মার বলে মাথায় আঘাত পান তিনি। এর আগে মোহাম্মদ শামির বলে আঘাত পান এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। নাঈম হাসান আঘাত পান লাঞ্চ বিরতির পর। ২২তম ওভারে সেই শামির বল খেলতে গিয়ে মাথায় আঘাত পান তিনি। টানা ২ ওভারে রিটায়ার্ড হার্ট লিটন-নাঈম। ইতিমধ্যে তাদের সিটি স্ক্যান করা হয়েছে। তবে তাতে কোনো সমস্যা পাওয়া যায়নি। দুজনই শংকামুক্ত। কিন্তু উভয়ই ঐতিহাসিক টেস্ট থেকে ছিটকে গেছেন। এখন দুজনকেই পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এইদিকে ইনডোর টেস্টে চোটে পড়ায় দল থেকে ছিটকে যান সাইফ হাসান। এর আগে টি-টোয়েন্টি সিরিজ শেষে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত ইমার্জিং কাপ খেলতে দেশে গেলেন মোসাদ্দেক হোসেন, আর ফেরানো হয়নি তাঁকে। যার ফলে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে ঐতিহাসিক টেস্টে ১৪ জন খেলোয়াড়র নিয়ে একাদশ সাজাতে হয়েছে।

লিটন, নাঈম, সাইফ ও মোসাদ্দেক এই চার খেলোয়াড়র ছিটকে গেছেন ঐতিহাসিক টেস্ট থেকে। ইডেন টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশ দলে এখন ১২ জন খেলোয়াড়।

সংকট দেখা দিয়েছে ব্যাটিং স্কোয়াডে। ইডেন টেস্টের প্রথম দিন শেষে টেস্ট স্কোয়াডে স্বীকৃত ব্যাটসম্যানের সংখ্যা এখন ছয় জন। গতকাল ‘কনকাসন’ বদলি নিয়মে লিটনের পরিবর্তে খেলছেন মেহেদি হাসান মিরাজ। আর নাঈমের জায়গায় খেলছেন তাইজুল ইসলাম। ১১ জন স্কোয়াডের বাইরে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে আছেন মুস্তাফিজুর রহমান।

এখন প্রশ্ন হচ্ছে , এই ছয় ব্যাটসম্যানের কেউ ইনজুরি হলে বদলি হিসেবে খেলবে কে?

LEAVE A REPLY