আলোচিত এমপি লিটন হত্যা মামলার রায় আজ

0
14
নিহত এমপি মঞ্জুরুল ইসলাম লিটন । ফাইল ছবি

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার ঘটনায় মামলার রায় হবে আজ । গত ১৮ ও ১৯ নভেম্বর যুক্তিতর্ক শুনানি শেষে গাইবান্ধার জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক রায় ঘোষণার জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য করেন।

আদালতে সাক্ষী ও হত্যার মূল পরিকল্পনাকারী সাবেক এমপি কর্নেল (অব:) আবদুল কাদের খাঁনসহ অভিযুক্ত ৮ আসামির মধ্যে ৬ জনের উপস্থিতিতে যুক্তিতর্ক শেষ হয়।

এই মামলার প্রধান আসামি সাবেক এমপি আব্দুল কাদের খানকে একই ঘটনায় অস্ত্র আইনের মামলার রায়ে গত ১১ জুন যাবজ্জীবন কারাদণ্ড দেন এই বিচারক। এছাড়া অস্ত্র মামলায় পৃথক এক ধারায় তাকে ১৫ বছর কারাদণ্ড দেন আদালত।

পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক গণমাধ্যকর্মীদের বলেন, ‘মামলার এজাহার, আসামি-সাক্ষীদের স্বীকারোক্তি জবানবন্দি, অস্ত্র উদ্ধারসহ নানান দিক আলোকপাত করে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। যুক্তিতর্ক শেষে ২৮ নভেম্বর মামলার রায় ঘোষণার দিন ধার্য হয়।

চাঞ্চল্যকর হত্যা মামলায় আদালতে অভিযুক্তদের ফাঁসিসহ সব্বোর্চ শাস্তি পাবেন বলে আশা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

তবে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল হামিদ বলেন, ‘এমপি লিটনকে যেভাবে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে ঠিক তেমনি আসামি কাদের খাঁনকে এ মামলায় ফাঁসানো হয়েছে। হত্যা ঘটনার সময় কাদের খাঁন দেশের বাইরে ছিলেন। মামলার সঠিক তদন্ত ও আদালত সঠিক বিচার করলে আসামি নির্দোষ প্রমাণিত হবে।

উল্লেখ্য , ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সর্বানন্দ ইউনিয়নের মাষ্টারপাড়ার বাড়িতে খুনের শিকার হন মঞ্জুরুল ইসলাম লিটন। দুটি মোটরসাইকেলে করে আসা আততায়ীরা গুলি ছুড়ে পালিয়ে যায়। চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনা জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য কর্নেল (অব:) ডা. আবদুল কাদের খাঁনের বলে তদন্তে ধরা পড়ে। চার্জশিটে কাদের খাঁনসহ সাত আসামিকে অভিযুক্ত করা হয়।

LEAVE A REPLY