ট্রিপল সেঞ্চুরির মাইলফলকে ওয়ার্নার, ভাঙলেন একাধিক রেকর্ড

0
10
ডেভিড ওয়ার্নার। ছবিঃ সংগৃহিত

 

পাকিস্তানের বিপক্ষে টেস্টের দ্বিতীয় দিনেই ট্রিপল সেঞ্চুরি করলেন তিনি। ঝড়ো ব্যাটিংয়ে প্রথম দিনই ডাবল সেঞ্চুরির সম্ভাবনা তৈরি করেছিলেন ওয়ার্নার।নিজের সেই ইনিংসকে ৩০০ রানের পাহাড়সম উচ্চতায় নিয়ে গেলেন।

দিন-রাতের টেস্টে তিনি হয়ে গেলেন সর্বোচ্চ রানের অধিকারী। ভেঙে ফেললেন আজহার আলির সর্বোচ্চ রানের রেকর্ডকে। এর সঙ্গে ওয়ার্নার এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রানের রেকর্ড করে পেছনে ফেললেন বিরাট কোহলিকে। গত মাসেই পুণেতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে ২৫৪ রানের ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। তার মধ্যে ছিল ৩৩টি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি। এদিন ৩৭টি বাউন্ডারির সাহায্যে ৩৮৯ বলে ম্যাজিক ফিগারে পৌঁছলেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস ঘোষণা করল ৫৮৯-৩-এ, যেটা দিন-রাতের টেস্টে সর্বোচ্চ টোটাল। ৪১৮ বললে ৩৩৫ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। তার মধ্যে রয়েছে ৩৯টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। এটাই ওয়ার্নারের টেস্টের সেরা ইনিংস। এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পার্থে ২০১৫তে ২৫৩ রানের ইনিংসটি ছিল তার সর্বোচ্চ।

এর আগে এর আগে দিন-রাতে টেস্টে ৩০২ রানে অপরাজিত থেকে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড ছিল আজহার আলির যাঁকে ছাঁপিয়ে গেলেন ওয়ার্নার। ওয়ার্নার একমাত্র ব্যাটসম্যান যিনি অ্যাডিলেড ওভালে ট্রিপল সেঞ্চুরি করলেন। এর আগে এই মাঠে সেরা রান ছিল ১৯৩২-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডন ব্র্যাডম্যানের অপরাজিত ২৯৯।

প্রথমদিন ওয়ার্নার থেমেছিল ১৬৬ রানে। দিন-রাতের টেস্টে একদিনে এটাই সর্বোচ্চ রান। এর আগের সর্বোচ্চ ছিল পাকিস্তানের আজহার আলির ১৫৬ রান যা তিনি ২০১৬তে দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে করেছিলেন। এই টেস্টের আগে দিন-রাতের টেস্টে ওয়ার্নারের মোট রান ছিল ১৯৯, গড় ২৪.৮৭।

LEAVE A REPLY