ধর্ষণকারীদের ‘পিটিয়ে হত্যার’ দাবি জয়া বচ্চনের

0
13
ভারতীয় এমপি ও বলিউড তারকা জয়া বচ্চন । ছবিঃ সংগৃহিত

ধর্ষণকারীদের ‘পিটিয়ে হত্যার’ দাবি জানিয়েছেন ভারতীয় এমপি ও বলিউড তারকা জয়া বচ্চনের। ভারতে একজন তরুণী পশু চিকিৎসককে ধর্ষণ ও খুন করার প্রতিবাদে তিনি বলেন , ওই ধর্ষণকারীকে ‘পিটিয়ে মেরে ফেলা’ উচিত।

ভারতীয় পার্লামেন্টে জয়া বচ্চন বলেন ‘আমি জানি এটা খুব কঠিন শোনাচ্ছে, কিন্তু এধরনের লোককে জনসমক্ষে বের করে এনে গণপিটুনি দিয়ে মেরে ফেলা উচিত’ ।

উল্লেখ্য , গত বুধবার রাতে হায়দ্রাবাদ শহরের একটি টোল প্লাজার কাছে ২৭ বছর বয়সী এই পশু চিকিৎসকে গণ-ধর্ষণ করার পর তাকে গলা টিপে হত্যা করা হয় এবং পরে তার দেহটিও জ্বালিয়ে দেওয়া হয়। প্রথমে ওই তরুণীকে খুঁজে পাওয়া যাচ্ছিল না, পরে তার পুড়ে যাওয়া দেহ উদ্ধার করা হয়।

এই ঘটনার পর সারা দেশে প্রতিবাদ ও বিক্ষোভ চলছে। কয়েকজন ট্রাক-চালক ও খালাসি মিলে ওই তরুণী পশু চিকিৎসককে ধর্ষণ করেছে। পুলিশ বলছে, এই অভিযোগে তারা চারজনকে গ্রেফতার করেছে।

রাজপথের ক্ষোভ ও প্রতিবাদের ঝড় সোমবার উঠে এসেছে ভারতীয় পার্লামেন্টেও, যেখানে অনেক এমপি নারীদের নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে সরকার কী করেছে ও সরকারের পরিকল্পনা কী সে ব্যাপারে জানতে চাইছেন।

বিরোধী দলীয় বর্ষীয়ান এমপি জয়া বচ্চন বলেন, ‘এই ঘটনায় যাদের গাফিলতি ছিল বা যে পুলিশকর্মীরা ঠিকঠাক নিজেদের দায়িত্ব পালন করেননি তাদের সারা দেশের সামনে লজ্জিত করা উচিত।আর যারা এই অপরাধটা ঘটিয়েছে – তাদের সম্পর্কে বলব দুনিয়ায় অনেক দেশ আছে যেখানে জনগণই তাদের বিচার করে ফেলে।’

তিনি বলেছেন, ‘আমার মনে হয় মানুষ এখন সরকারের কাছে এবিষয়ে সুনির্দিষ্ট জবাব চায়।’

LEAVE A REPLY