আজ থেকে শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ, বিপিএম পিপিএম পাচ্ছেন ১১৮ জন

0
171

প্রতিবারের মতো এবারও শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ। আজ রবিবার (৫ জানুয়ারি) থেকে বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে ৬ দিনব্যাপী চলবে পুলিশ সপ্তাহ।

এবারের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য- ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’।

পুলিশ সপ্তাহের প্রথমদিন আজ বেলা ১১টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বর্ণাঢ্য বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন ।

এবার ৭১৩ পুলিশ সদস্য পাচ্ছেন বিপিএম, পিপিএম ও আইজিপি পদক। এর মধ্যে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য পুলিশ সপ্তাহে চারটি ক্যাটাগরিতে ১১৮ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদকের (পিপিএম) জন্য মনোনীত করা হয়েছে। পদকপ্রাপ্ত সদস্যদের প্যারেডে অংশ নেওয়ার জন্য পুলিশ সদর দপ্তরের এক আদেশ থেকে এ তথ্য জানা গেছে। পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সদস্যদের হাতে পদক তুলে দেবেন। বিপিএম ও পিপিএম পদকপ্রাপ্ত সদস্যদের মধ্যে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত সর্বাধিক ৩০ জন আছেন। এ ছাড়া প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ এ বছর ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পাচ্ছেন ৫৯৫ জন।

পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পৃথক বাণী দিয়েছেন।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY