মেসির গোলে সেতিয়েন যুগ শুরু করলো বার্সেলোনা

0
158
ছবিঃ বিবিসি

আর্নেস্তো ভালভার্দে যুগ সমাপ্তির পর বার্সেলোনায় এখন সেতিয়েন যুগ শুরু। আর শুরুটা হলো জয় দিয়েই। লিওনেল মেসির একমাত্র গোলে স্প্যানিশ লা লিগায় দশজনের গ্রানাদাকে হারিয়েছে বার্সা। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্তের পর নতুন কোচের অধীনে বার্সেলোনা কেমন শুরু করে সেদিকে নজর ছিল ফুটবল ভক্তদের। ক্যাম্প ন্যুতে হতাশ হতে হয়নি সমর্থকদের। সেতিয়েনের হাত ধরে বার্সেলোনা ব্র্যান্ডের ফুটবলই উপহার দিয়েছেন আলবা-গ্রিজম্যানরা।

নু ক্যাম্পে যেন ফিরল অন্য এক বার্সেলোনা। বলের দখল, প্লেসিং সবকিছুতেই একক আধিপত্য দেখিয়েছে তার শিষ্যরা। ৮৩ শতাংশ বলের দখল রাখলেও, গোল পেতে অবশ্য বেগ পেতে হয়। যদিও প্রথমার্ধের খেলা শেষ হয় গোল শূন্যভাবে।

তবে দ্বিতীয়ার্ধে গোল পেয়ে যায় সেতিয়েনের শিষ্যরা। ৭৬ মিনিটে বদলি হিসেবে মাঠে নামা তরুণ রিকি পুইগ প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে মেসির দিকে বাড়ান। মেসিও সেই চিরচেনা ভঙ্গিতে শরীর বাঁকিয়ে বল গ্রিজম্যানের দিকে বাড়ান। গ্রিজম্যান ও আর্তুর ভিদাল দুজনেই পেছন দিকে বলটি পাস করেন। ততক্ষণে মেসি দৌড়ে পৌঁছে যান বলের কাছে। ডি-বক্সের মধ্যে গোলরক্ষক ও রক্ষণভাগের খেলোয়াড়দের মাঝে সামান্য একটু ফাঁক গলিয়ে প্রতিপক্ষের জালে বল জড়ান এই আর্জেন্টাইন।

এই জয়ের ফলে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ফিরে পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। সমান সংখ্যক ২০ ম্যাচ থেকে সমান ৪৩ পয়েন্ট নিলেও গোল ব্যবধানে টেবিলের দ্বিতীয়স্থানে থাকল রিয়াল মাদ্রিদ। আর তৃতীয়স্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। তাদের পয়েন্ট ৩৫।

LEAVE A REPLY