রাজস্থান চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালক তৌকীর আহমেদ

0
27

ভারতের রাজস্থানের জয়পুরে অনুষ্ঠিত হলো ‘ষষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এই উৎসবে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রটির জন্য সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন তৌকীর আহমেদ। গেল ১৮ জানুয়ারি শুরু হয় ছয় দিনব্যাপী এই উৎসব।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। এ চলচ্চিত্রে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। আরও অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদসহ অনেকে। গেল বছর ১৫ ফেব্রুয়ারি মুক্তি পায় ছবিটি।

এছাড়া এই উৎসবে বাংলাদেশি পরিচালক মিজানুর রহমান লাবু পরিচালিত ‘মালা ভাবি’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পেয়েছে স্পেশাল জুরি ম্যানশন অ্যাওয়ার্ড। আর এই স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য টুটুল চৌধুরী পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার।

আরআইএফএফ ফিল্ম ক্লাব আয়োজিত এই উৎসবে আন্তর্জাতিক জুরি হিসেবে দায়িত্ব পালন করেন ফরাসি অভিনেত্রী ও প্রযোজক মেরিয়েন বোর্গো, ভারতীয় ফিল্ম ফেস্টিভ্যালের মডারেটর ও অভিনেতা চার্লস থমসন, বাংলাদেশি লেখক ও নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ এবং ইরানি চলচ্চিত্র নির্মাতা হাসান নাজর।

LEAVE A REPLY