এই যাত্রায় অভিশংসন থেকে বেঁচে গেলেন ট্রাম্প

0
153
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

নানা নাটকীয়তার পর অবশেষে অভিশংসন থেকে অব্যাহতি পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর মানে হচ্ছে এখন তাকে প্রেসিডেন্ট পদ থেকে সরে যেতে হবে না।

গতকাল বুধবার সিনেটের ভোটে নিষ্পত্তি ঘটে এর। অভিশংসন থেকে রেহাই পান ট্রাম্প। তবে খুব অল্প ভোটের ব্যবধানে এই মুক্তি পেয়েছেন তিনি।

এর আগে ক্ষমতার অপব্যবহারের অভিযোগে তার পদচ্যুতির বিষয়ে ৫২-৪৮ ভোটে জিতেছেন ট্রাম্প। অন্যদিকে, কংগ্রেসের কাজে বাধা প্রদানের অভিযোগে প্রেসিডেন্টের পদ হারানোর সম্ভাবনা খারিজ হয়েছে ৫৩-৪৭ ভোটে।

গেলো বছরের ১৮ ডিসেম্বর প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে দু’টি অভিযোগের ফলে কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভসে অভিশংসিত হন তিনি।

প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে দু’টি অভিযোগ আনা হয়েছিল। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে, তিনি তার পদ ব্যবহার করে ডেমোক্র্যাট রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত করতে ইউক্রেনের ওপর চাপ সৃষ্টি করার চেষ্টা করেছিলেন এবং অভিশংসনের তদন্ত কাজে সহায়তা করতে অস্বীকার করে ট্রাম্প কংগ্রেসের কাজে বাধা সৃষ্টি করেছেন।

তবে বরাবরই নিজের বিরুদ্ধে আসা এসব অভিযোগ অস্বীকার করে আসছেন ট্রাম্প।যার অবসান ঘটে গতকাল বুধবার সিনেটের ভোটের মাধ্যমে।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY