খুলনা বিভাগে পুলিশের প্রথম নারী ওসি রোকসানা খাতুন

0
196
ছবিঃ সংগৃহিত

খুলনা বিভাগের ৫৯ থানার মধ্যে প্রথম নারী ওসি হিসেবে শুক্রবার (৭ ফেব্রুয়ারী) রোকসানা খাতুন নড়াইলের নড়াগাতি থানায় যোগদান করেছেন। তিনি যশোর থেকে নড়াইল পুলিশ লাইনস যোগদান করেন। পরে সেখান থেকে তাকে ৫ ফেব্রুয়ারি নড়াগাতি থানার পাঠানো হয়েছে।

তিনি সেখানে ওসি মো.আলমগীর কবিরের স্থলাভিষিক্ত হলেন। বৃহস্পতিবার রাতে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি প্রত্যয় ব্যক্ত করেন ‘মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’।

এর আগে বুধবার রাতে তিনি ওই থানায় যোগদান করেন। খুলনা বিভাগে এই প্রথম কোনো নারী পুলিশ কর্মকর্তা যিনি ওসি হিসেবে যোগদান করলেন। এর আগে এ বিভাগে কোনো নারী কর্মকর্তা থানায় ওসির দায়িত্ব পালন করেননি বলে পুলিশের দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

জানা গেছে, ২০০৪ সালে রোকসানা খাতুন এসআই (উপ-পরিদর্শক) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। প্রশিক্ষণ শেষে তিনি পাবনার ঈশ্বরদী থানায় যোগ দেন। এরপর বগুড়া, মাগুরা, খুলনা ও যশোরের বিভিন্ন থানায় দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি যশোরে কোর্ট ইন্সপেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। এর মধ্যে তিনি এক বছরের মত কঙ্গোতে শান্তি মিশনে দায়িত্ব পালন করেছেন।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার উত্তর কয়ার বাসিন্দা রোকসানা খাতুন ব্যক্তিজীবনে এক ছেলে এক মেয়ের জননী। তার স্বামী সরকারি চাকুরিজীবি।

LEAVE A REPLY