জয়পুরহাটে এসএমই পণ্য মেলা শুরু ১৩ ফেব্রুয়ারি

0
193

ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশ সাধনের লক্ষ্যে জয়পুরহাটে আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ৭ দিন ব্যাপী এসএমই পণ্য মেলা-২০২০। এ মেলা বাস্তবায়নে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানিয় জেলা প্রশাসন।

এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে স্থানিয় সার্কিট হাউস মাঠে আয়োজিত এসএমই মেলায় ৫২ টি বিভিন্ন পণ্যের ষ্টল থাকবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

জাতীয় শিল্পনীতি-২০১৬ অনুযায়ী অগ্রধিকার ভিত্তিক খাত হিসাবে চিহ্নিত কৃষি, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী শিল্প, আইসিটি, সফ্টওয়্যার শিল্প, চামড়া ও চামড়াজাত পণ্য শিল্প, লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প, হস্ত ও কুটির শিল্প, খেলনা, কৃৃুত্রিম জুয়েলারী এবং আগর শিল্পের সাথে সম্পৃক্ত এসএমই প্রতিষ্ঠানসমূহকে মেলায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে। এক্ষেত্রে নারী উদ্যোক্তারা অগ্রাধিকার প্রদান করা হবে।

মেলায় পণ্য কেনা-বেচার পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশ সমস্যা ও সমাধান, মান নিয়ন্ত্রণ, পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্ক বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠত হবে।

ব্লাড ডোনেশন ক্যাম্প স্থাপনের মাধ্যমে রক্তের গ্রুপ, ডায়াবেটিক ও রক্তচাপ পরীক্ষা করার ব্যবস্থা থাকবে। এসএমই ফউন্ডেশনের সহযোগিতায় বিষিয় ভিত্তিক প্রশিক্ষণ, সেমিনার, ওয়ার্কশপ, উদ্যোক্তাদের সঙ্গে পাইকারী ক্রেতাদের ম্যাচ ম্যাকিং, উদ্যোক্তাদের ব্যাংকার ম্যাচ মেকিং বিষয়ে একটি প্রস্তাবনা তৈরি করা হবে মেলায়।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY