করোনাভাইরাসে একদিনেই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ২৪৪ জন

0
92

অতীতের সকল রেকর্ড ছাড়ালো প্রাণঘাতি করোনা ভাইরাসে মৃতের সংখ্যা। একদিনেই এ ভাইরাসে নতুন করে ২৪৪ জনের মৃত্যু হয়েছে। এটি এখন পর্যন্ত রেকর্ড সংখ্যক মৃত্যু। শুধু হুবেই প্রদেশেই মারা গেছেন ২৪২ জন। ফলে এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে ১৩৫৭ জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, প্রদেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩১০ জনে। চীনের মূল ভূখণ্ডে মোট মৃত্যুর সংখ্যা কমপক্ষে ১৩৫৫ জন। এছাড়া মধ্যে চীন ছাড়া হংকং ও ফিলিপাইনে দুজন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, প্রাদুর্ভাব শেষ হচ্ছে কিনা সে নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

চীনের শীর্ষ মহামারী বিশেষজ্ঞ ঝং নানশান বলছেন, চলতি মাসে ভাইরাসটি কমার কোনও লক্ষণ নেই। তবে এর প্রাদুর্ভাব আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

মহামারী ঠেকাতে ফেব্রুয়ারির শেষ পর্যন্ত চীনের বেশ কয়েকটি প্রদেশে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে জাপানে। দেশটিতে প্রায় ২শ’ মানুষের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। ৪৭ জন নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ দেশ হিসেবে আছে সিঙ্গাপুরের নাম। দেশটির বৃহত্তম ব্যাংক ডিবিএস এর এক কর্মী করোনাতে আক্রান্ত হওয়ায় একই ফ্লোরে কাজ করা প্রায় ৩শ’ কর্মীকে বাড়ি পাঠানো হয়েছে।

এদিকে, করোনার প্রভাবে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হতে যাওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস হচ্ছে না বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

এছাড়া যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল বলছে, প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে তারা। এ পর্যন্ত ১৩টি কেস শনাক্ত করা হয়েছে দেশটিতে।

LEAVE A REPLY