নকল পাসপোর্ট নিয়ে প্রবেশের জন্য প্যারাগুয়েতে গ্রেপ্তার রোনালদিনহো

0
92
ফাইল ছবি

নকল কাগজপত্র নিয়ে দেশে ঢোকায় বুধবার রাতে রোনালদিনহোকে গ্রেপ্তার করেছে প্যারাগুয়ে। প্যারাগুয়ের সংবাদ মাধ্যম জানায়, নকল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়ে প্রবেশের জন্য রোনালদিনহো এবং তার ভাইকে গ্রেপ্তার করা হয়েছে। খবর ইএসপিএন।

নকল পাসপোর্টটিতে তার নাম, জন্মস্থান এবং জন্ম তারিখ সঠিক দেখায়, তবে নাগরিকত্ব প্যারাগুয়ের লিখা ছিল। প্যারাগুয়ের স্বরাষ্ট্রমন্ত্রী ভেজাল সংক্রান্ত নথিপত্র পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন।

প্যারাগুয়ের ভার্সাস পত্রিকা জানিয়েছে, রোনালদিনহোর হোটেল রুমে তল্লাশি চালিয়ে জাল পাসপোর্ট ও অন্যান্য ভুয়া কাগজ পেয়েছে দেশটির পুলিশ।

খবরে জানা যায়, ব্রাজিলিয়ান মহাতারকা ও তার ভাই প্যারাগুয়ের পাসপোর্ট নিয়ে সে দেশে ঢুকেছেন। রোনালদিনহোর পাসপোর্টে তার নাম, জন্মস্থান ও জন্মতারিখ— সবই ঠিক আছে। শুধু তার নাগরিকত্ব প্যারাগুয়ের লেখা ছিল।


এই সেই জাল পাসপোর্ট। সংগৃহীত ছবি

এরপর মন্ত্রণালয় দেশটির পুলিশ বিভাগের সহযোগিতায় গতকাল সাবেক বার্সেলোনা খেলোয়াড়ের প্রেসিডেনশিয়াল স্যুটে তল্লাশি চালিয়েছিল। যেখানে সত্যতা মিলেছে।

কিন্তু কেন তিনি লুকিয়ে ব্রাজিল ছেড়ে গ্রেপ্তার হলেন? কারণ- ২০১৮ সালের নভেম্বরে রোনালদিনহো নিজের ব্রাজিলিয়ান পাসপোর্ট হারিয়েছেন। দেশটির লেক গুয়াইবাতে অনুমতি ছাড়া একটি চিনির কল বানানোয় তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল এবং সে সঙ্গে তার পাসপোর্ট জব্দ করা হয়েছিল। জরিমানা দেওয়ার সময়ই দেখা গেছে, তার ব্যাংক অ্যাকাউন্টে মাত্র ৬ ডলার ৫৯ সেন্ট আছে! জরিমানা দিতে সক্ষম না হওয়ায় রোনালদিনহো পাসপোর্ট ফিরে পাননি। ফলে দেশ ছাড়ার উপায়ও বন্ধ হয়ে যায় তার।

সরকারের নির্দেশিত ২.৩ মিলিয়ন ডলার পরিশোধে ব্যর্থ হওয়ার পরে, তিনি তার পাসপোর্ট বাজেয়াপ্ত করেছিলেন।

LEAVE A REPLY