করোনাভাইরাস বিস্তার রোধে সৌদির সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

0
113

করোনাভাইরাসের বিস্তার রোধে সৌদি আরবের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে দেশটির কর্তৃপক্ষ। আজ সোমবার (৯ মার্চ) থেকে এই আদেশ কার্যকর হবে।

সৌদির শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, শিক্ষার্থী ও কর্মীদের সুরক্ষা এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের সুপারিশক্রমে এই ‘প্রতিরোধও সতর্কতামূলক’ পদক্ষেপ নেয়া হয়েছে। তারা বলছে, দেশটির সরকারি ও বেসকারি স্কুল এবং টেকনিক্যাল ও ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউটসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

তবে শিক্ষার প্রক্রিয়া কার্যকর ও গুণগতভাবে অব্যাহত রাখতে বন্ধ থাকা স্কুলগুলোতে ভার্চুয়াল স্কুল ও দূরবর্তী শিক্ষা কার্যক্রম চালু করতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সৌদির শিক্ষামন্ত্রী হামাদ বিন মোহাম্মেদ আল-আশশেখ বলেছেন, এটি একটি সতর্কতামূলক পদক্ষেপ এবং স্কুল শুরু হওয়ার আগ পর্যন্ত তারা প্রাত্যহিক ও সাপ্তাহিক মূল্যায়ন করবেন।

এদিকে সৌদির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ বলেছেন, এখনও পর্যন্ত সৌদির কোনও শিক্ষাপ্রতিষ্ঠানে করোনাভাইরাসে আক্রান্তের ঘটনা ঘটেনি।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY