করোনাভাইস: দেশে নতুন করে আরও ৩ জন আক্রান্ত

0
30
ফাইল ছবি

করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ৩ জন আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে দেশে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ২৭ জনে দাঁড়াল।

আক্রান্তদের মধ্যে ৫ জন সুস্থ হয়ে ইতোমধ্যে হাসপাতাল ছেড়েছেন এবং এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২ জন।

আজ রবিবার  করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিংকালে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘন্টায় ৬৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করিয়েছি। সর্বমোট ৫৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ২৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করেছি। এদের মধ্যে ২ জন মারা গেছেন এবং ৫ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। এদের মধ্যে আগেই ৩ জন সুস্থ হয়েছিলেন, নতুন আরো ২ জন আজ বাড়ি চলে যাচ্ছেন।’

ডা. ফ্লোরা বলেন, ‘নতুন যে ৩ জন আক্রান্ত হয়েছেন, এদের ২ জন বিদেশ ফেরত এবং ১ জন আগের একজন রোগি থেকে আক্রান্ত হয়েছেন। এই ৩ জনের মধ্যে ২ জন নারী ও ১ জন পুরুষ। ১ জনের বয়স ৪০ এর ঘরে, আরেক জনের বয়স ৩০ এর ঘরে, অপরজনের বয়স ২০ এর ঘরে। এদের একজনের ডায়াবেটিস ও হাঁপানী রয়েছে। শারীরিকভাবে ৩ জনেরই লক্ষণ উপসর্গ মৃদু, অর্থাৎ তারা ভাল আছেন। ২৭ জনের মধ্যে এখন ২০ জনের সংক্রমণ রয়েছে। এই ২০ জনের মধ্যে ১ জনের কিডনী সমস্যা রয়েছে। তাকে ডায়ালাইসিস নিতে হয়। তিনি এই অবস্থায়ই রয়েছেন। আর বাকি যারা রয়েছেন তাদের শারীরিক অবস্থা স্বাভাবিক, অর্থাৎ তারা ভাল আছেন।”

চিকিৎসক ও নার্সদের সুরক্ষা বিষয়ক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চিকিৎসক-নার্সদের সুরক্ষার ব্যবস্থা করা হচ্ছে। পর্যায়ক্রমে তাদের জন্য নিরাপত্তা পোশাক হাসপাতালগুলোতে সরবরাহ করা হচ্ছে। ইতোমধ্যে নিরাপত্তা পোশাক ও পরীক্ষা কীট সংগ্রহ করা হয়েছে।

LEAVE A REPLY