শিবচরের পর এবার লকডাউন গাইবান্ধার সাদুল্লাপুর

0
130

মাদারীপুরের শিবচরের পর এবার লকডাউন করা হলো গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা।

করোনাভাইরাসের সংক্রমন নিয়ে দুই যুক্তরাষ্ট্রপ্রবাসী বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়ার পর এই লকডাউনের ঘোষণা দিলো স্থানীয় প্রশাসন।

আজ বিকালে উপজেলা প্রশাসন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সাদুল্যাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নবী নেওয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নয় নম্বর বনগ্রাম ইউনিয়নের হাবিবুল্লাপুর গ্রামের একটি বিয়ের অনুষ্ঠানে অংশ নেন করোনায় আক্রান্ত দুই যুক্তরাষ্ট্রপ্রবাসী। রোববার তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীনেওয়াজ স্বাক্ষরীত একটি চিঠিতে উল্লেখ করা হয়েছে, ওই বিয়ের অনুষ্ঠানে সাদুল্লাপুর উপজেলার পাঁচ শতাধিক মানুষ অংশ নিয়েছেন। পরবর্তীতে ওই বিয়ের অনুষ্ঠানে অংশ গ্রহণকারীদের অনেকে গাইবান্ধা-৩ পলাশবাড়ি-সাদুল্লাপুর সংসদীয় আসনের শনিবারের উপ-নির্বাচনে ভোট প্রদান করেন। এই অবস্থায় ভাইরাসটি দ্রুত সংক্রমণ ঘটতে পারে বলে ধারণা করছে উপজেলা প্রশাসন। তাই সাধারণ মানুষের জীবনের নিরাপত্তার কথা বিবেচনায় পুরো উপজেলা লকডাউন ঘোষণা করেছে সাদুল্লাপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটি।

এর আগে বৃহস্পতিবার বিকালে দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন করা হয়েছে। উপজেলার ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধের ঘোষণা দেয়া হয়।

LEAVE A REPLY