৩১শে মে থেকে শুরু হচ্ছে লঞ্চ চলাচল।

0
49

কোভিড ১৯ মাহামারির প্রেক্ষিতে অন্যান্য যান বাহনের সাথে চালু হচ্ছে দীর্ঘদিন বন্ধ থাকা দক্ষিনাঞ্চলের মানুষের যোগাযোগের অন্যতম বাহন লঞ্চ।সরকারের ঘোষনা অনুযায়ী ৩১শে মে রোববার থেকে শুরু হচ্ছে লঞ্চ চলাচল। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে  লঞ্চচলাচলের বিষয়ে সিদ্ধান্ত হয় বৃহস্পতিবার লঞ্চ মালিক ও অভ্যন্তরীণ নৌ পরিবহণ কতৃপক্ষের বৈঠকে। বৈঠকে ভাড়া বৃদ্ধির বিষয়ে লঞ্চ মালিক ও লঞ্চ মালিকদের মধ্যে। এ বিষয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতিন্ডা ও তুমুল হট্রগোল হয়েছে। ভাড়া বাড়ানোর বিষয়ে পরে একটি কমিটি করে কমিটির সুপারিশের ভিত্তিতে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হবে।

বৈঠকে সভাপতিত্ব করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ও বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহবুব উদ্দিন আহমেদসহ নৌপরিবহন মন্ত্রণালয়, বিআইডিব্লউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, ভাড়া বাড়ানোর বিষয়ে আমাদের মধ্যে কোনো সিদ্ধান্ত হয়নি। শুক্রবারের বৈঠকে মূলত কীভাবে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচল শুরু করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে। তবে শারীরিক দূরত্বে কারণে যদি যাত্রী কম হয়, সেক্ষেত্রে ভাড়া বাড়ানো নিয়ে লঞ্চ মালিকদের সঙ্গে আলোচনা হবে। তবে জনসাধারণের উপরে যেন চাপ না পড়ে, সে বিষয়েও লক্ষ্য রাখতে হবে।

LEAVE A REPLY