গণমাধ্যমের অনলাইন সংস্করণ প্রকাশনা অপরিহার্য: মোস্তাফা জব্বার

0
19

চ্যালেঞ্জ মোকাবেলায় কাগজ ও টিভি ভিত্তিক গণমাধ্যমগুলোর ডিজিটাল প্রকাশনা অপরিহার্য।ডিজিটালাইজেশনের কারণে অনলাইন ভার্সন এখন জাতীয় গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে পরিণত হয়েছে। সারাবিশ্বের মানুষ অনলাইনে পড়তে পারছে। আমাদের গণমাধ্যমগুলো খুবই গুরুত্বের সাথে অনলাইন সংস্করণ প্রকাশ করা শুরু করেছে। করোনাকালে এর প্রয়োজনীয়তা আরও বেড়েছে। করোনা পরবর্তীতেও এই ধারা পিছনে ফিরে যাওয়ার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

১০ই জুলাই শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রী বেইলী রোডের সরকারি বাসভবন থেকে ভৈরব প্রেসক্লাবে আয়োজিত ভৈরব থেকে প্রকাশিত সাপ্তাহিক জনপদ পত্রিকার অনলাইন ভার্সনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, অনলাইন পত্রিকা সারা পৃথিবীর পাঠকদের কাছেই জনপ্রিয় এবং দিনদিন তা বাড়ছেই। করোনাকালে গৃহবন্দী পরিস্থিতিতেও সংবাদপত্র প্রকাশনা মানুষের নাগালে পৌঁছে যাচ্ছে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে। ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়া সমানভাবেই তা করছে। অনেক চ্যানেল নিজেদের মিডিয়ার পাশাপাশি সোস্যাল মিডিয়ার মাধ্যমে টকশো করছে। সাক্ষাতকার প্রচার করছে। ডিজিটাল যুগে বসবাস করে ডিজিটাল মাধ্যম আমাদের ব্যবহার করতেই হবে।

LEAVE A REPLY