বুধবার | ২রা ডিসেম্বর, ২০২০ ইং | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী | সকাল ৯:৫৭
Home লাইফস্টাইল পুজোর আমেজে মেতে উঠুন স্বপন’স ওয়ার্ল্ডের সাজে

পুজোর আমেজে মেতে উঠুন স্বপন’স ওয়ার্ল্ডের সাজে

0
115

“হিমের পরশ লাগলো প্রাণে,শারদীয়ার আগমনে।“ দরজায় কড়া নাড়ছে দুর্গাপূজা। আর মাত্র কয়েকদিন পরই মা আসবেন মর্ত্যলোকে নেমে। শরতের হিমেল হাওয়া আর নীল আকাশে মেঘেদের ভেসে বেড়ানো যেন মায়ের আগমনেরই জানান দিচ্ছে। শরতের শীতল বাতাস প্রতিটি বাঙালির মনে জাগিয়ে তুলছে দূর্গা পুজোর আনন্দ। মাকে বরন করার প্রস্তুতিতে মেতে উঠেছে সারা দেশ। বছরের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের আনন্দে সামিল হতে চায় হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি প্রান। আর নিজেকে সাজাতে চায় এক নতুন রূপে।

এবারের দুর্গাপুজোয় ঢাকের আওয়াজটা যেন বড্ড বেসুরো লাগছে।এবারের পুজোটা প্রতিবারের তুলনায় একদম ভিন্ন। আধুনিকতা আর আভিজাত্যের মেলবন্ধনে যেমন আলাদা কিছু পরতে হবে, তেমনই মাথায় রাখতে হবে করোনা সংক্রমণের কথাও।

ঋতুবৈচিত্র্যের কারণে এবার পূজা হবে মেঘ বৃষ্টির লুকোচুরিতে এবং ভাপসা গরমে। তাই আবহাওয়া বিবেচনায় এবং ক্রেতাদের স্বাস্থ্য সচেতনতার কথা মাথায় রেখে “স্বপন’স ওয়ার্ল্ডের” এবারের পূজা আয়োজনে থাকছে কটন, সিল্ক এবং হাফ সিল্কের সব বাহারি কালেকশন। এছাড়া ও রয়েছে হাতের প্রিন্টেড পাঞ্জাবি ও লেডিস টপস । সুতির বা সিল্কের পোশাক বাড়িতে এসেই হালকা সাবান পানিতে কেচে দেওয়া যাবে । সে ক্ষেত্রে সংক্রমণ সংক্রান্ত ভয় থাকবে না।

সময়োপযোগী এবং ফ্যাশনেবল পোশাক দিয়ে সাজানো হয়েছে এইবারের পূজা আয়োজন। নকশায় প্রাধান্য পেয়েছে পদ্ম, শঙ্খ, ত্রিশূল, চক্র, ওম ও বেলপাতা। নকশা করতে ব্যবহৃত হয়েছে ব্লক, স্ক্রিন প্রিন্ট, মেশিন ও হ্যান্ড এমব্রয়ডারিসহ বিভিন্ন মাধ্যম।

পূজা মানেই সাদা লাল পেঁড়ে শাড়ি। বরাবরই পূজার পোশাকে সাদা আর লালের প্রাধান্য থাকে । সাদা হল পবিত্রতা আর শান্তির প্রতীক, যা পূজার মূল উদ্দেশ্যকে ফুটিয়ে তোলে। সময়ের পরিবর্তনের সাথে সাথে পূজোর ফ্যাশনেও লেগেছে পরিবর্তনের ছোঁয়া। পূজার আয়োজনকে আরো বর্ণিল করে তুলতে লাল সাদার পাশাপাশি এই ফ্যাশন হাউসের পোশাকের নকশায় হলুদ, কমলা, নীল ইত্যাদি রঙও প্রাধান্য পেয়েছে। শরতের পরিবেশের সাথে মানিয়েই পোশাকের রঙ বাছাই করা হয়েছে।তাছাড়া সিল্ক ও সুতি কাপড়ের ওপর ব্লক প্রিন্ট, এমব্রয়ডারিও প্রাধান্য পেয়েছে।

মেয়েদের পোশাকে রয়েছে সালোয়ার-কামিজ, কোর্তা, কাতান শাড়ি, হাফ সিল্ক,তসর সিল্ক ইত্যাদি।ছেলেদের জন্য রয়েছে কটন এবং সেমি সিল্কের পাঞ্জাবি, ধুতি ইত্যাদি। “স্বপন’স ওয়ার্ল্ড”-এর পক্ষ থেকে পরিবারের ক্ষুদে সদস্যদের জন্য রয়েছে বিশেষ আয়োজন!! শিশুদের পোশাকের ক্ষেত্রে তাদের স্বাস্থ্য এবং ত্বকের বিষয় মাথায় রেখেই আরামদায়ক সুতি কাপড় বাছাই করা হয়েছে। মেয়ে শিশুদের জন্য রয়েছে ফ্রক, থ্রি-পিস, শাড়ি, সিঙ্গেল কামিজ, টপস ইত্যাদি। এছাড়াও ছেলে শিশুদের জন্য রয়েছে ধুতি-কোর্তা, পাঞ্জাবি ইত্যাদি।

এই পুজোতে আপনার উল্লাস আরো দ্বিগুণ বাড়িয়ে দিতে “স্বপন’স ওয়ার্ল্ড” নিয়ে এসেছে পরিবারের ছোট বড় সকলের জন্য ম্যাচিং পোশাক। তাছাড়াও কাপলদের জন্য রয়েছে এক্সক্লুসিভ ম্যাচিং কাপল কালেকশন।

এই প্রতিকূল পরিস্থিতিতে “স্বপন’স ওয়ার্ল্ড”-এর শোরুম ছাড়াও ওয়েবসাইট থেকে ঘরে বসেই পূজার কেনাকাটা করা যাবে। চিকিৎসকরা বলেছেন পুজোতে ভিড় এড়িয়ে চলাই ভাল। তবে বাইরে বেরলে মাস্ক পরা বাধ্যতামূলক। তাই সাবধানে থাকুন, ফ্যাশনে থাকুন। “স্বপন’স ওয়ার্ল্ডের” সাজে মাতিয়ে দিন এ বছরের নিউ নর্ম্যাল পুজো।

LEAVE A REPLY