যেকোন দুর্যোগে সাধ্যমত মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা-প্রধানমন্ত্রী

0
9

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে ভিডিও কনফারেন্সে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে বলেন বাংলাদেশ দুর্যোগ মোকাবেলায় বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন, যেকোন দুর্যোগে সাধ্যমত মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।  যেকোন সমস্যা সমাধান করাই সরকারের মূল লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, ‘ধর্ষকরা হলো পশু, যে কারণে তারা তাদের অমানবিক প্রকৃতি দেখায়, এই কারণেই আমাদের মেয়েরা ক্ষতিগ্রস্ত হয়, আমরা আইন সংশোধন করেছি এবং ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাঁসি অন্তর্ভুক্ত করে আমরা মন্ত্রিসভায় সংশোধনীটি পাস করেছি।’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মো. এ বি তাজুল ইসলাম এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মহসিন বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বলেন, চলতি বছর করোনা মহামারির পাশাপাশি একের পর এক প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করেছে বাংলাদেশ। তীব্র শৈত্যপ্রবাহ, গ্রীষ্মের তীব্র দাবদাহ, কয়েক দফা বন্যা, ঘূর্ণিঝড় আম্পানের পাশাপাশি বেশ কয়েক দফা ভূমিকম্পও অনুভূত হয়েছে। এমনই এক পরিস্থিতিতে আজ দেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস।

LEAVE A REPLY