ক্যাপিটল হিল দাঙ্গা: ট্রাম্পকে অভিসংশনের পক্ষে রায় দিয়েছে কংগ্রেসের নিম্নকক্ষ

0
26

মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটের হাউজ অব রিপ্রেজেন্টেটিভ বা প্রতিনিধি পরিষদ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসিত করেছে। গত সপ্তাহের ক্যাপিটলের দাঙ্গার ঘটনায় “বিদ্রোহে উস্কানি” দেয়ার কারণে তাকে অভিশংসন করা হল। কংগ্রেসের নিম্নকক্ষের সদস্যরা ২৩২-১৯৭ ভোটে ট্রাম্পকে অভিশংসনের সিদ্ধান্ত দেন। ডেমোক্র্যাটদের আনা এই প্রস্তাবে ট্রাম্পের নিজের দল রিপাবলিকানের ১০ জন  নেতাও ভোট দেন।

তিনি যুক্তরাষ্ট্রের একমাত্র প্রেসিডেন্ট যিনি দুই বার অভিশংসিত হয়েছেন এবং কংগ্রেসের পক্ষ থেকে যাকে অপরাধ সংগঠনে জড়িত থাকার কারণে অভিযুক্ত করা হয়েছে। এর আগে সোমবার ডেমোক্র্যাটদের আনা প্রস্তাবে তারা অভিযোগ করেন, ট্রাম্প গণতান্ত্রিক প্রক্রিয়ার অখণ্ডতাকে হুমকির মুখে ফেলেছেন। তিনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেননি। তাকে অফিসে থাকতে দিলে তিনি জাতীয় নিরাপত্তা, গণতন্ত্র, এবং সংবিধানের জন্য হুমকিস্বরূপ।

তবে তার মেয়াদ আরো এক সপ্তাহ বাকি থাকলেও তাকে এখনই হোয়াইট হাউজ ছাড়তে হচ্ছে না। কারণ এই সময়ের মধ্যে সিনেট আবার গঠন করা সম্ভব নয়।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY