রাজধানীর দক্ষিনখান থেকে অপরহরণ চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

0
4

শনিবার দক্ষিণখানের চেয়ারম্যান পাড়ায় অভিযান চালিয়ে পেশাদার অপহরণকারী চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তরা বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলো- সাদেকুল ইসলাম, ইফরান, মোহাম্মদ আলী রিফাত, কুতুব উদ্দিন, মাছুম মিয়া ও গোলাম রাব্বি। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে দুই রাউন্ড গুলি ভর্তি মাগাজিন, একটি বিদেশি পিস্তল, অপহৃত একজন ব্যক্তির মোটরসাইকেল ও মোবাইল ফোনসেট উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ।

ডিএমপির মিডিয়া সেন্টারের উপ-কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নিপাপ্ত) মো. ওয়ালিদ হোসেন বলেন, গত বছরের ২৯ নভেম্বর রাতে আনোয়ারুল ইসলাম নামের একজন উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। ওই সময় একটি হায়েস মাইক্রোবাসে করে অজ্ঞাতনামা অপহরণকারী চক্রের ৪ থেকে ৫ জন সদস্য আসে। তারা কৌশলে আনোয়ারুলকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর ভুক্তভোগীর স্ত্রী ও বড় ভাইকে ফোন করে বিকাশের মাধ্যমে মোট ৩ লাখ ৩৪ হাজার টাকা মুক্তিপণ আদায় করে।

মুক্তিপণ নিয়ে অপহরন চক্রের সদস্যরা ভুক্তভোগীকে ল্যাব এইড হাসপাতালের সামনে ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় উত্তরা পূর্ব থানায় মামলা হয়। থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ মামলাটির ছায়া তদন্ত শুরু করে। এরই প্রেক্ষিতে ওই ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের নামে রাজধানীর উত্তরা পশ্চিম, পূর্ব ও বিমানবন্দর থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন ডিএমপির এই কর্মকর্তা।

 

 

LEAVE A REPLY