সারাদেশে করোনা টিকাদান কর্মসূচি শুরু

0
3

করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে আজ রোববার (৭ই ফেব্রুয়ারী) সারাদেশে ব্যাপকভাবে টিকাদান কর্মসূচির সূচনা হয়েছে। সকাল ১০টায় স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয় থেকে সারা দেশের কেন্দ্রগুলোর সঙ্গে সম্পৃক্ত হয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।ডিবিসি নিউজ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এ রোববার সকাল সাড়ে ৯টার দিকে করোনার টিকা নিয়েছেন, বিচারপতি জিনাত আরা হক, ইনায়েতুর রহিম, মো. মোস্তাফিজুর রহমান, রুহুল কুদ্দুস ও ঢাকা বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ সামাদ।

টিকা নিতে শনিবার দুপুর আড়াইটা পর্যন্ত তিন লাখ ২৮ হাজারের অধিক মানুষ নিবন্ধন করেছেন বলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ইতোমধ্যে সরকার দেশের সব জেলায় টিকার ডোজ পাঠিয়েছে এবং কর্মসূচি পরিচালনার জন্য সরঞ্জাম ও বুথের ব্যবস্থাসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে। সেই সাথে টিকা প্রদানে স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবকদের সব ধরনের প্রশিক্ষণ দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানান, ঢাকাসহ সারা দেশের এক হাজার ৫টি হাসপাতালে ৭ই ফেব্রুয়ারি থেকে করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা প্রদান কার্যক্রম একযোগে শুরু হচ্ছে। ঢাকায় ৫০টি হাসপাতালে ২০৪টি দল ভ্যাকসিন দিতে কাজ করবে। ঢাকার বাইরে ৯৯৫টি হাসপাতালে কাজ করবে ২ হাজার ১৯৬টি দল।

বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনার টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

 

LEAVE A REPLY