চলে গেলেন এটিএম শামসুজ্জামান, শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

0
7

অভিনেতা এ টি এম শামসুজ্জামান শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা ০৬ মিনিটে সূত্রাপুরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গভবন প্রেস উইং জানায়, শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, এ টি এম শামসুজ্জামানের মৃত্যু দেশের সাংস্কৃতিক অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি।  শনিবার জনপ্রিয় এই শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করে দেওয়া বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

১৯৬০ এর দশক থেকে দীর্ঘ ছয় দশকের ক্যারিয়ারে চার শতাধিক চলচ্চিত্রের বহু খল ও কমেডি চরিত্রে অভিনয় করে নিজেকে চলচ্চিত্রাঙ্গনে অমর করে চলে গেলেন তিনি।  তিনি একাধারে পরিচালক, চিত্রনাট্যকার, সংলাপকার ও গল্পকার। তার লেখা চিত্রনাট্যের সংখ্যা শতাধিক।

অভিনয়ের জন্য আজীবন সম্মাননার পাশাপাশি পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এটিএম শামসুজ্জামান ২০১৫ সালে একুশে পদকে ভূষিত হন।

LEAVE A REPLY