করোনা টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ২৫ বছর নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর

0
22

এখন থেকে করোনা টিকা নিতে পারবেন ২৫ বছর বা তার বেশি বয়সীরা। টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ৩৫ বছর এর স্থলে বয়সের এই সীমা নির্ধারন করা হল।

আজ বৃহস্পতিবার করোনার টিকার নিবন্ধনের সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে গিয়ে দেখা যায়, ২৫ বছর ও এর বেশি যেকোনো বয়সি বাংলাদেশি করোনার টিকা নেওয়ার জন্য আবেদন করতে পারছেন।

গত ৭ ফেব্রুয়ারি গণটিকাদান কার্যক্রম শুরু হওয়ার সময় নিবন্ধনের শুরুর দিকে ৫৫ বছর বয়সীদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল। পরে নিবন্ধন কম হওয়ায় আরও বেশি সংখ্যক মানুষকে টিকার আওতায় আনতে বয়স কমানোর সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য অধিদপ্তর। সে সময় ৫৫ থেকে বয়স কমিয়ে ৪৪ বছর করা হয়। এরপর ২য় দফায় কমিয়ে ৪০ বছর করা হয়। তৃতীয় দফায় টিকা গ্রহীতাদের বয়স কমিয়ে ৩৫ বছর করা হয়। চতুর্থ দফায় তা আরো কমিয়ে ৩০ বছর করা হয়েছে, এখন তা ২৫ বছর।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম সমকালকে বলেন, ২৫ বছরের উপরে সবাইকে টিকার আওতায় আনার সিদ্ধান্ত হয়েছে। এ লক্ষেই সুরক্ষা অ্যাপে টিকার জন্য নিবন্ধনের বয়সসীমা ৩০ থেকে কমিয়ে ২৫ বছর করা হয়েছে। এটি ধাপে ধাপে কমিয়ে ১৮ বছর করা হবে।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY