যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ডঃ ১৫ লাখ মানুষের করোনা শনাক্ত

0
21

একদিনে প্রায় ১৫ লাখ আক্রান্তের মধ্য দিয়ে করোনাভাইরাসে আক্রান্তের আগের সব রেকর্ড ভঙ্গ হয়েছে যুক্তরাষ্ট্রে। জন্স হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। দেশটিতে সোমবার মোট ১৪ লাখ ৮১ হাজার ৩৭৫ জন এ ভাইরাসে আক্রান্ত ও এক হাজার ৯০৪ জনের মৃত্যু হয়েছে। এ মহামারি ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্বব্যাপী একদিনে আক্রান্ত হওয়ার এটি নতুন রেকর্ড। খবর সিনহুয়ার।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে ৫২ লাখ ৭০ হাজারের বেশি মানুষের দেহে কোভিড-১৯ সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড হয়েছে। ওমিক্রন ভ্যারিয়েন্ট দ্রুত ছড়িয়ে পড়ায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের হার অনেক বেড়ে গেছে। সর্বশেষ এমন পরিস্থিতির কারণে দেশটিতে হাসপাতালে ভর্তি রোগির সংখ্যা রেকর্ড সংখ্যক হারে বৃদ্ধি পাচ্ছে। এতে স্বাস্থ্য সেবা কর্মীর চরম ঘাটতি পড়েছে।

বর্তমানে যুক্তরাষ্ট্রে প্রতিদিন গড়ে সাড়ে ১৮ হাজারেরও বেশি রোগি নতুন করে হাসপাতালে ভর্তি হচ্ছে। ২০২০ সালের ১ আগস্ট থেকে যুক্তরাষ্ট্রের সেন্টার্স ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) হিসাব রাখা শুরু করার পর থেকে এটি একটি নতুন রেকর্ড। -বাসস।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY