নির্ধারিত সময়েই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ শেষ হবে: রাশিয়ার রাষ্ট্রদূত

0
8

নির্ধারিত সময়েই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ শেষ হবে বলে জানিয়েছেন ঢাকার নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার ভি. মান্টিটস্কি।ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের এক মাস পূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলনের তিনি এ কথা বলেন । এময় বক্তব্য রাখেন দূতাবাসের কাউন্সিলর অ্যান্টন চেরনোভ।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ঢাকায় রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার ভি. মান্টিটস্কি বলেন, ‘ইউক্রেন যুদ্ধের ফলে বাংলাদেশ সরকারের সঙ্গে রাশিয়ার বাণিজ্যিক সম্পর্কে কোন প্রভাব ফেলবে না। আমরা সরকারের সঙ্গে রুবল ও টাকার বিনিময় নিয়ে আলোচনা করছি। রাশিয়ার সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ২ দশমিক ৯ বিলিয়ন ডলারের। এর মধ্যে আরএমজি খাতের বেশি। ’

সংবাদ সম্মেলনে ড্রোন থেকে ধারণকৃত বেশ কিছু ফুটেজ দেখানো হয়, যেখানে আবাসিক এলাকায় ইউক্রেনীয় সেনাদের উপস্থিতি ও ভবনগুলোর ছাদে এন্টি ট্যাংক মিসাইল স্থাপনা দেখা যায়।

রাষ্ট্রদূত বলেন, ‘ইউক্রেনের সেনার আবাসিক এলাকায় কামান, ট্যাংকসহ নানা সামরিক সরঞ্জাম জড়ো করেছে। আমাদের সেনারা তখন সেখানে হামলা করলে অভিযোগ করা হচ্ছে, আমরা আবাসিক এলাকায় হামলা করেছি। ’ বাংলাদেশকে কোয়াড জোটে যোগ দিতে চাপ দিচ্ছে যুক্তরাষ্ট্র, এমন প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত বলেন, ‘এটা বাংলাদেশের একান্তই অভ্যন্তরীণ বিষয়। আমরা এ ধরনের বিষয়ে কোনো হস্তক্ষেপ করি না।


Warning: A non-numeric value encountered in /home/protidinerkhobor/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 353

LEAVE A REPLY