কংগ্রেসের নতুন সভাপতি মল্লিকার্জুন খাড়গে

0
3

উপমহাদেশের অন্যতম পুরোনো রাজনৈতিক দল ভারতীয় কংগ্রেসের নতুন সভাপতি হয়েছেন মল্লিকার্জুন খাড়গে। শশী থারুরকে বড় ব্যবধানে হারিয়ে ভারতীয় কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন দলের বর্ষিয়ান নেতা মল্লিকার্জুন খাড়গে।আজ বুধবার দিল্লিতে কংগ্রেসের কেন্দ্রীয় কার্যালয়ে নতুন সভাপতি হিসেবে তার নাম প্রকাশ করা হবে। এর ফলে প্রায় দুই দশক পর গান্ধী পরিবারের বাইরের কেউ কংগ্রেসের সভাপতি হলেন।

নির্বাচনে হার মেনে নিয়ে মল্লিকার্জুন খাড়গেকে শুভেচ্ছা জানিয়েছিলেন শশী থারুর। বিবৃতিতে শশী থারুর বলেন, ‘আমি বিশ্বাস করি আজ থেকে দলের পুনরুজ্জীবনের প্রক্রিয়া শুরু হলো।’

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, আজ সকাল ১০টার দিকে দিল্লিতে কংগ্রেসের কেন্দ্রীয় কার্যালয়ে ভোট গণনা শুরু হয়। সেখানে আগে থেকেই দেশটির সব রাজ্য থেকে সিলগালা করা ব্যালটগুলো নিয়ে আসা হয়েছিল। গত সোমবার এ ভোটাভুটি অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৯ হাজার ৯১৫ ভোটারেরর প্রায় ৯৬ শতাংশই ভোট দিয়েছেন বলে জানিয়েছে কংগ্রেস।

ভারতীয় কংগ্রেসের সভাপতি পদে খাড়গে পেয়েছেন ৭ হাজার ৮৯৭ ভোট। ভোটে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শশী থারুর পেয়েছেন ১ হাজার ৭২ ভোট।

 

LEAVE A REPLY