১ ফেব্রুয়ারি রাজধানী ঢাকাতে সাধারণ ছুটি ঘোষণা

0
166

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ১ ফেব্রুয়ারি (শনিবার) রাজধানীতে সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

নির্বাচন কমিশনের (ইসি) চাহিদা অনুযায়ী গত সোমবার (২৭ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ওইদিন সাধারণ ছুটি ঘোষণা করে আদেশ জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঘোষণায় বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা অনুযায়ী ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের সাধারণ নির্বাচন উপলক্ষে ১ ফেব্রুয়ারি (শনিবার) সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থার কর্মকর্তা-কর্মচারী এবং সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোট দেয়া ও ভোটগ্রহণের সুবিধার্থে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

আদেশে আরও উল্লেখ করা হয়, সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ভোটেরদিন কোনো পাবলিক পরীক্ষা থাকলে পরীক্ষাকেন্দ্র ও পরীক্ষা সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীরা সাধারণ ছুটির আওতার বাইরে থাকবে।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটিতে ২৭টি থানা এলাকা এবং ১৮টি সংরক্ষিত ওয়ার্ড, ৫৪টি সাধারণ ওয়ার্ড ও ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র রয়েছে। এছাড়া ঢাকার দক্ষিণ সিটিতে ২৫টি থানা, ২৫টি সংরক্ষিত ওয়ার্ড, ৭৫টি সাধারণ ওয়ার্ড এবং ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র রয়েছে।

LEAVE A REPLY