সাংবাদিক হেনস্থাকারী বহিষ্কৃত সেই ছাত্রলীগ নেতা রিয়াদ ইয়াবাসহ গ্রেফতার

0
245

পুরানো ঢাকার গেন্ডারিয়ায় সাংবাদিকদের হেনস্থা করে উল্টো সাংবাদিকের বিরুদ্ধেই জিডি করা সেই ছাত্রলীগের বহিষ্কৃত নেতা আলোচিত শহিদুল ইসলাম খান রিয়াদ ও তার সহযোগীকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে।

শনিবার মধ্যরাতে পুলিশ পুরানো ঢাকার সুত্রাপুরের রায়সাবেহ বাজার এলাকা থেকে তাদেরকে ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করে।

ডিএমপি’র সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী জানান, শনিবার রাত ২টার দিকে ইয়াবাসহ রিয়াদ ও খোকন নামে দু’জনকে আটক করা হয়। তাদের কাছে তল্লাশি করে চার পিস ইয়াবা পাওয়া যায়। পরে আটক করে তাদের বিরুদ্ধে মাদক আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে গত ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে গেণ্ডারিয়া এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে বাংলাদেশ প্রতিদিনের মাহবুব মমতাজি, ডেইলি বিজনেস স্ট্যান্ডার্ডের নূরুল আমিন জাহাঙ্গীর ও দিন প্রতিদিনের রিপোর্টার পাপনকে শারীরিকভাবে হেনস্থা করেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াদ ও তার সহযোগীরা।

পরে উল্টো তিন সাংবাদিকের নামেই গেণ্ডারিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন রিয়াদ। জিডিতে তিন সাংবাদিকের বিরুদ্ধে রিয়াদ অভিযোগ করেন, সাংবাদিকরা কেন্দ্রে ‘বিএনপি-জামায়াতের এজেন্ট হিসেবে গোলযোগ সৃষ্টির চেষ্টা করেন।’ পরে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা ও সমালোচনার মধ্যে ‘সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে’ রিয়াদকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

LEAVE A REPLY