মিরপুরে বিএনপির মিছিলে পুলিশের লাঠিপেটার অভিযোগ

0
25
ছবি: সংগৃহীত

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল রাজধানীর মিরপুরে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। দলটির অভিযোগ, এ সময় পুলিশের অতর্কিত লাঠিচার্জে মিছিলের নেতৃত্বে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ প্রায় ১০ জন নেতা-কর্মী আহত হন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে এ মিছিল অনুষ্ঠিত হয়। এতে পুলিশের হামলা ও লাঠিপেটায় রিজভীসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দলটি অভিযোগ করেছে।

মিছিলে অংশ নেয়া নেতাকর্মীরা জানান, মিরপুর ৬ নম্বর থেকে বের হওয়া মিছিলে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী। এতে বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি কাওসার আহমেদ, ঢাকা কলেজ ছাত্রদলের নেতা সাইফুল ইসলাম তুহিনসহ নেতা-কর্মীরা অংশ নেন।

মিছিলের নেতৃত্বে থাকা রুহুল কবির রিজভী অভিযোগ করেন, মিরপুর ৬ নম্বর থেকে শুরু হয়ে মিছিলটি প্রধান সড়কের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালিয়ে লাঠিপেটা শুরু করে। ফলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এতে তিনি নিজে এবং ছাত্রদল-যুবদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ‘একটি শান্তিপূর্ণ মিছিলে পুলিশের এমন হামলার’ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন রিজভী। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

LEAVE A REPLY