বিসিবির কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা প্রকাশ

0
121

কেন্দ্রিয় ভাবে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত মেয়াদের জন্য এই চুক্তি কার্যকর করা হবে।

রোববার বোর্ড পরিচালকদের সভায় কেন্দ্রিয়ভাবে চুক্তির আওতাধীন খেলোয়াড়দের এই তালিকা চুড়ান্ত করা হয়েছে।

চারটি ক্যাটাগরিতে মোট ১৬জন খেলোয়াড়কে এই চুক্তির আওতায় আনা হয়েছে। ক্যাটাগরি গুলো হচ্ছে এ, বি, সি এবং ডি। তন্মধ্যে রুকি ক্যাটাগরি বাদ দিয়ে ডি ক্যাটাগরি করা হয়েছে। যেখানে অন্তর্ভুক্ত হয়েছেন আফিফ হোসেন ও নাঈম শেখ।

বোর্ড সভায় তিন ফর্মেটের ক্রিকেটের জন্য খেলোয়াড়দেরও আলাদা করেছে। ১৬ ক্রিকেটারের মধ্যে ৭ ক্রিকেটারকে সব ফর্মেটের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। আর চারজনকে শুধু লাল বলের জন্য। ফলে ওই চারজন শুধুমাত্র টেস্টের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। ৫ ক্রিকেটারকে সাদা বলের জন্য যুক্ত করা হয়েছে। অর্থাৎ তারা শুধু ওয়ানডে ও টি-২০ এই দুই ফর্মেটের ক্রিকেটের জন্য চুক্তি বদ্ধ হয়েছেন।

নতুন চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা:

সাদা ও লাল বল: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম, ওমহেদি হাসান মিরাজ।
শুধুমাত্র লাল বল: মোমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।

শুধুমাত্র সাদা বল: মাহমুদুল্লাহ রিয়াদ, সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাঈম শেখ।
তালিকা থেকে বাদ পড়েছেন:মাশরাফি বিন মোর্তাজা, সাকিব আল হাসান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, সাইদ খালেদ আহমেদ, রুবেল হোসেন ও সাদমান ইসলাম।

নতুন করে যুক্ত হয়েছেন: নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, এবাদত হোসেন, আফিফ হোসেন ও নাঈম শেখ।

LEAVE A REPLY